<<< বিজ্ঞপ্তি >>>
@ দৈনিক তিস্তা সংবাদে আপনাকে স্বাগতম। এখন থেকে অনলইনে নিয়মিত ভিজিট করে আমাদের সঙ্গে থাকুন <<< www.dailyteestasangbad.com / fb:teestasangbad >>>॥ ইমেইল: news.teestasangbad@gmail.com
শিরোনাম ॥
শীতের তীব্রতা বেড়েছে পঞ্চগড়ে কর্মসৃজন প্রকল্পের শ্রমিক দিয়ে আশ্রয়ণে কাজ করানোর অভিযোগ কৃষকরাই বাংলাদেশকে বাঁচিয়ে রাখে’ বঙ্গবন্ধুর ভাস্কর্য্য নিয়ে বিভ্রান্তোমূলক ফতোয়া ছড়ানোর প্রতিবাদে রংপুরে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন পুলিশী হামলার ১১ দিনেও বিচার না পাওয়ায় রাজপথে রংপুরের সাংবাদিক সমাজ গঙ্গাচড়ায় কৃষক লীগকে গতিশীল করার লক্ষ্যে সভা ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধি উন্নয়ন ফোরামের মানববন্ধন বাংলাদেশকে উন্নতির শিখরে নিয়ে যেতে কারিগরি শিক্ষার বিকল্প নেই ওভার কনফিডেন্টের কারণে করোনা বাড়ছে: স্বাস্থ্যমন্ত্রী যমুনার ওপর বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী
লকডাউন নয়, মাস্কেই ভরসা রাখছেন বাইডেন

লকডাউন নয়, মাস্কেই ভরসা রাখছেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক॥
যুক্তরাষ্ট্রে আবারও বাড়ছে করোনার প্রকোপ। ইতোমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা আড়াই লাখ ছাড়িয়ে গেছে। এমন পরিস্থিতিতেও সংক্রমণ ঠেকাতে লকডাউন জারি না করে মাস্ক পরা বাধ্যতামূলক করবেন বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডো বাইডেন। বৃহস্পতিবার কয়েকটি অঙ্গরাজ্যের গভর্নরদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের কাছে নিজের এই অবস্থান তুলে ধরেছেন তিনি। জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলে এখবর জানিয়েছে। জো বাইডেন বলেন, যুক্তরাষ্ট্রজুড়ে লকডাউন জারি করে যুক্তরাষ্ট্রকে নিশ্চল করে দেওয়ার কোনও পরিকল্পনা তার নেই। তবে সবাইকে অবশ্যই মাস্ক পরতে হবে। বৈঠকে পাঁচ ডেমোক্র্যাট ও পাঁচ রিপাবলিকান গভর্নরের সঙ্গে আলোচনা করেছেন বাইডেন। সেখানে করোনা মোকাবিলার পরিকল্পনা নিয়ে তাদের মধ্যে কথা হয়েছে। বৈঠক শেষে সাংবাদিকদের বাইডেন বলেন, যুক্তরাষ্ট্রের প্রতিটি অঞ্চল, প্রতিটি সম্প্রদায় আলাদা। তাই জাতীয় স্তরে লকডাউন ঘোষণা করলে কাজ হবে না। বরং তাতে উল্টো ফল হবে। বাইডেন আরও বলেন, দেশ একটা সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে। সামনের শীত আরও ভয়ংকর হতে পারে।
যুক্তরাষ্ট্রের বহুত্ববাদ ও বিভিন্নতাকে সম্মান জানিয়ে করোনা মোকাবিলার জন্য বাইডেন ছয় দফা পরিকল্পনা পেশ করেছেন। তার এই পরিকল্পনার মধ্যে আছে, রাজ্যগুলোকে আর্থিক সাহায্য, স্বাস্থ্য পরিকাঠামো বৃদ্ধি, বেকারদের সহায়তা বাড়ানো, মাস্ক পরা বাধ্যতামূলক করা, সহজে করোনা পরীক্ষার ব্যবস্থা করা।
বাইডেনের দাবি, তার করোনা পরিকল্পনা নিয়ে মতৈক্য হয়েছে। রিপাবলিকান ও ডেমোক্র্যাট গভর্নররা বাইডেনকে বলেছেন, এইটুকু আমরা করতেই পারি। এটা আমাদের সাধ্যের বাইরে নয়। কিন্তু দেশ হিসাবে আমাদের এক হতে হবে। নবনির্বাচতি ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস বলেছেন, গভর্নরদের অর্থ দেওয়া হবে। তাতে তারা কাজ করতে পারবেন এবং দেশের অর্থনীতি আবার আগের মতো ঠিক রাস্তায় ফিরবে। আর করোনার মোকাবিলায় আমরা ডেমোক্র্যাট বা রিপাবলিকান নই। আমরা আমেরিকান।

এই সংবাদ ভালো লাগলে শেয়ার করুন।।

চায়না শিশুদের করুণ দোয়া

আজকের বাংলা তারিখ

  • আজ সোমবার, ৩০শে নভেম্বর, ২০২০ ইং
  • ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল)
  • ১৪ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

ইংরেজি বর্ষ-২০২০

কোরআন-হাদিসের বাণী

সত্য লোকের নিকট অপ্রিয় হলেও তা প্রচার কর -আল হাদিস

॥ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ - ২০২০
Desing & Developed BY NewsSKy