<<< বিজ্ঞপ্তি >>>
@ দৈনিক তিস্তা সংবাদে আপনাকে স্বাগতম। এখন থেকে অনলইনে নিয়মিত ভিজিট করে আমাদের সঙ্গে থাকুন <<< www.dailyteestasangbad.com / fb:teestasangbad >>>॥ ইমেইল: news.teestasangbad@gmail.com
শিরোনাম ॥
শীতের তীব্রতা বেড়েছে পঞ্চগড়ে কর্মসৃজন প্রকল্পের শ্রমিক দিয়ে আশ্রয়ণে কাজ করানোর অভিযোগ কৃষকরাই বাংলাদেশকে বাঁচিয়ে রাখে’ বঙ্গবন্ধুর ভাস্কর্য্য নিয়ে বিভ্রান্তোমূলক ফতোয়া ছড়ানোর প্রতিবাদে রংপুরে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন পুলিশী হামলার ১১ দিনেও বিচার না পাওয়ায় রাজপথে রংপুরের সাংবাদিক সমাজ গঙ্গাচড়ায় কৃষক লীগকে গতিশীল করার লক্ষ্যে সভা ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধি উন্নয়ন ফোরামের মানববন্ধন বাংলাদেশকে উন্নতির শিখরে নিয়ে যেতে কারিগরি শিক্ষার বিকল্প নেই ওভার কনফিডেন্টের কারণে করোনা বাড়ছে: স্বাস্থ্যমন্ত্রী যমুনার ওপর বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী
আরও ‘বোমা ফাটাতে’ পারেন ক্ষুব্ধ ট্রাম্প

আরও ‘বোমা ফাটাতে’ পারেন ক্ষুব্ধ ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক॥
নির্বাচনে পরাজয়ের পর ক্ষুব্ধ হয়ে ওঠা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত সপ্তাহজুড়ে পররাষ্ট্রনীতিতে একের পর বোমা ফাটিয়েছেন। আর এতে হতভম্ব হয়েছেন তার শত্রু এবং মিত্র উভয়েই। এমন প্রেক্ষাপটে আগামী কয়েক দিনের মধ্যে সৌদি আরব আয়োজন করতে যাচ্ছে জি-২০ সম্মেলন। ইতোপূর্বে জলবায়ু পরিবর্তন প্রশ্নে বিশ্বের শীর্ষ অর্থনৈতিক শক্তিগুলোর এই জোটের সম্মতিপত্রে স্বাক্ষর করতে অস্বীকার করেছেন ট্রাম্প। আর এবারে ক্ষুব্ধ ট্রাম্প জোটটির ক্ষতির পরিমাণ কোথায় নিতে পারেন তা নিয়ে শঙ্কিত হয়ে উঠেছেন অনেকেই। মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন’র প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।
নির্বাচনে জালিয়াতির ভিত্তিহীন অভিযোগ নিয়ে নিজ দেশে আইনি লড়াই শুরু করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউজ ছাড়া প্রায় নিশ্চিত হওয়ার পরও তিনি আগের মেয়াদের নির্বাচনি প্রতিশ্রুতি পূরণে বেপরোয়া পদক্ষেপ নিয়ে চলেছেন। তারই অংশ হিসেবে নির্বাচনের ফলাফল স্পষ্ট হয়ে ওঠার পর গত সপ্তাহে তিনি আফগানিস্তান থেকে বেশি পরিমাণ সেনা প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা দিয়েছেন।
আফগান সরকারের আশঙ্কা, ট্রাম্পের এই পদক্ষেপের কারণে তাদের দেশে তালেবানদের নিয়ন্ত্রণ বাড়া বিপদের ঝুঁকি রয়েছে। এমনকি সেনা কমানোর উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুলেছেন ট্রাম্পের নিজ দলের কিছু নেতাও। রিপাবলিকান কংগ্রেসম্যান অ্যাডাম কিনজিনজার ওই পদক্ষেপের নিন্দা জানিয়ে বলেছেন, এটা পরবর্তী প্রশাসনকে বিপদে ফেলার একটি চেষ্টা।
আফগানিস্তানে কম্বাট মিশনের নেতৃত্ব দিয়ে আসা মার্কিন বিমান বাহিনীর সাবেক কর্মকর্তা অ্যাডাম কিনজিনজার সতর্ক করে বলেছেন, দেশটিতে যে পরিমাণ সেনা থাকছে তাতে তারা নিজেদের সুরক্ষা ছাড়া আর কিছুই করতে পারবে না। বুধবার সিএনএন’কে তিনি বলেন, নিজেদের রক্ষার জন্য রেখে আসা আড়াই হাজার সেনাই যথেষ্ট। এছাড়া ইরাকেও সেনা কমানোর ঘোষণা দিয়েছেন ট্রাম্প। তবে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ইরাকের উদ্বেগের কারণে কখন এবং কীভাবে সেনা কমানো হবে তা নিয়ে ইরাক সরকার ও সেখানে যৌথ বাহিনীর দায়িত্বে থাকা মার্কিন জেনারেলের মধ্যকার আলোচনার গতি ধীর হয়ে পড়েছে।

এই সংবাদ ভালো লাগলে শেয়ার করুন।।

চায়না শিশুদের করুণ দোয়া

আজকের বাংলা তারিখ

  • আজ সোমবার, ৩০শে নভেম্বর, ২০২০ ইং
  • ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল)
  • ১৪ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

ইংরেজি বর্ষ-২০২০

কোরআন-হাদিসের বাণী

সত্য লোকের নিকট অপ্রিয় হলেও তা প্রচার কর -আল হাদিস

॥ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ - ২০২০
Desing & Developed BY NewsSKy