<<< বিজ্ঞপ্তি >>>
@ দৈনিক তিস্তা সংবাদে আপনাকে স্বাগতম। এখন থেকে অনলইনে নিয়মিত ভিজিট করে আমাদের সঙ্গে থাকুন <<< www.dailyteestasangbad.com / fb:teestasangbad >>>॥ ইমেইল: news.teestasangbad@gmail.com
শিরোনাম ॥
চিলাহাটি-হলদিবাড়ি রেললাইন॥ বাংলাদেশের অংশ হল ইঞ্জিনের ট্রায়াল রান

চিলাহাটি-হলদিবাড়ি রেললাইন॥ বাংলাদেশের অংশ হল ইঞ্জিনের ট্রায়াল রান

স্টাফ রিপোর্টার॥
বাংলাদেশের চিলাহাটি হয়ে ভারতের হলদিবাড়ি পর্যন্ত রেল সংযোগের লক্ষ্যে চিলাহাটি-হলদিবাড়ি অংশে বসানো হয়েছে রেললাইন। এই রেল লাইনের বাংলাদেশের চিলাহাটি অংশে হয়ে গেল ইঞ্জিনের ট্রায়াল রান। মঙ্গলবার (২৭ অক্টোবর) চিলাহাটিতে ইঞ্জিনের ট্রায়াল রান অনুষ্ঠিত হওয়ার বিষয়টি জানিয়েছে পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) মোঃ শহিদুল ইসলাম।
তিনি বলেন, ‘চিলাহাটি রেলওয়ে স্টেশন থেকে চিলাহাটি জিরো পয়েন্ট পর্যন্ত। ইঞ্জিন দিয়ে রেললাইনের উপর ট্রায়াল রান করানো হয়েছে। দুপুরের দিকে এই ট্রায়াল রান সম্পন্ন করেছি আমরা। এ সময় আমিসহ রেলের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।’ এদিকে, ১৯৬৫ সালে পাকিস্তান ও ভারতের মধ্যে যুদ্ধের পর দুই দেশের মধ্যে এ পথে রেল যোগাযোগ বন্ধ হয়ে গিয়েছিল। এই রেল পথটি নতুন করে খুলতে নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটি হয়ে ভারতের হলদিবাড়ি পর্যন্ত রেল সংযোগ স্থাপনের লক্ষ্যে চিলাহাটি-হলদিবাড়ি রেলপথ স্থাপনের কাজ শুরু হয়েছিল ২০১৯ সালে।
বাংলাদেশর চিলাহাটি অংশে ৬.৭২৪ কিলোমিটার রেলপথ এবং ২.৩৬ কিলোমিটার লুপ লাইন স্থাপন করা হয়েছে। তাছাড়া ভারত তাদের অংশে হলদিবাড়ি রেলস্টেশন থেকে সীমান্ত পর্যন্ত ৬.৫ কিলোমিটার রেলপথ নির্মাণ কাজ শেষ করেছে। ভারত তাদের অংশে ইঞ্জিনের ট্রায়াল রান সম্পন্ন করেছে। উল্লেখ্য, ডিসেম্বরে বিজয় দিবস উপলক্ষে উভয় দেশের প্রধানমন্ত্রী নতুন আন্তঃদেশীয় যোগাযোগ উদ্বোধন করবেন এবং শুরুতে পণ্যবাহী ট্রেন চলবে। এছাড়া আগামী বছরের ২৬ শে মার্চ উপলক্ষে ঢাকা থেকে শিলিগুড়ি পর্যন্ত একটি যাত্রীবাহী ট্রেন চালানোর বিষয়ে পরিকল্পনা রয়েছে বাংলাদেশ রেলওয়েল বলে জানা গেছে।

এই সংবাদ ভালো লাগলে শেয়ার করুন।।

চায়না শিশুদের করুণ দোয়া

আজকের বাংলা তারিখ

  • আজ শুক্রবার, ৪ঠা ডিসেম্বর, ২০২০ ইং
  • ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল)
  • ১৮ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী

ইংরেজি বর্ষ-২০২০

কোরআন-হাদিসের বাণী

সত্য লোকের নিকট অপ্রিয় হলেও তা প্রচার কর -আল হাদিস

॥ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৯ - ২০২০
Desing & Developed BY NewsSKy